৭৫% পুরুষই আকৃষ্ট হয় অন্যের স্ত্রীর প্রতি

এ কথা অস্বীকার করে লাভ নেই যে প্রায় সব পুরুষই নিজের স্ত্রীকে বাদ দিয়ে অন্যের স্ত্রী বা প্রেমিকাকে অপেক্ষাকৃত বেশি পছন্দ করেন। সমীক্ষায় দেখা গেছে প্রায় ৭৫ % পুরুষই নিজের জীবনে একজন নারি থাকা সত্ত্বেও অন্য কারোর স্ত্রী বা প্রেমিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। কেন এমনটা হয় তা জেনে নেওয়া যাক চলুন।

অনেক সময়ই এক জিনিসে মানুষের অরুচি চলে আসে। ব্যাপারটা এরকমই। একই সঙ্গিনীকে অনেক সময় আর শারীরিকভাবে পেতে ইচ্ছে করে না। মনে হয় নতুন কোনো সঙ্গিনী প্রয়োজন। ঠিক তখনই পুরুষেরা অন্যের স্ত্রীয়ের দিকে হাত বাড়ায়। এবং নতুন করে পরকীয়ায় জরায় তারা। এতে তাদের যৌণ জীবন বেশি পরিতৃপ্ত হয়। জীবনে স্ট্রেস কমে।

বিষয়টা অনেকটাই মণোগত। এই জিনিশটা ওর কাছে আছে। কাজেই আমারও দরকার। এমন অনেক নারী আছেন যারা পুরুষদের বাহ্যিক আকর্ষণে খুব সহজেই কাছে টানতে পারেন। এরকম আকর্ষণে আকৃষ্ট হয়ে পুরুষেরা নিজের স্ত্রীকে অবহেলা করে। তার চোখে তখন বাইরের মেয়েটিই বেশি প্রিয় হয়ে ওঠে।

হয়তো প্রেমিকার কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা ছিল কিংবা হয়তো অনেক আশা করে বিয়ে করেছিলেন, কিন্তু সেই আশা পূরণ হয়নি। এমন ক্ষেত্রে পুরুষ এমন পুরুষদের প্রেমিকা কিংবা স্ত্রীদের প্রতি আকর্ষণ বোধ করেন যারা নিজেদের জীবনে সুখী আছে।

আরেকজনের প্রেমিকা বা স্ত্রীর সাথে সম্পর্ক করার সুবিধা হলো বেশিরভাগ ক্ষেত্রেই কোন কমিটমেনট দিতে হয় না। আর অনেক পুরুষের কাছেই এটা একটা প্লাস পয়েন্ট!

পৃথিবীতে কোনো সম্পর্কই একভাবে থাকতে পারে না। হয়তো সম্পর্ক রক্ষার তাগিদে জীবন ভোর তারা একে অপরকে কেয়ার করে চলেন। কিন্তু আদতে ভিতরে ভিতরে তারা অনেক দূরত্বেই বেঁচে থাকেন। এই দূরত্বই তৃতীয় আরেকজনকে ডেকে আনে জীবনে সাময়িক ক্ষত নিবারণের জন্য।

Facebook Comments