সম্প্রতি গানের রেকর্ডিং হল অভিজিৎ রায় পরিচালিত ‘আগমনীর অবগাহন’-র

   

স্বরূপা দেবরায়

খুব কম স্বল্পদৈর্ঘ্যের ছবি নিয়ে উন্মাদনা তুঙ্গে থাকে। পরিচালক অভিজিৎ রায়ের ছবি ‘আগমনীর অবগাহন’-এর পোস্টার প্রকাশ্যে আসার পর থেকেই ছবিটি নিয়ে সবার মধ্যে একটা কৌতূহল তৈরি হয়েছে। সম্প্রতি কলকাতার এক স্টুডিওতে ‘আগমনীর অবগাহন’ ছবির গানের রেকর্ডিং হয়ে গেল।

অভিজিৎ রায় পরিচালিত ‘আগমনীর অবগাহন’ একটি প্রত্যন্ত গ্রামের এক বাবা মেয়ের ভালবাসার কাহিনী। এক গরিব মাঝি বাবার চোখের মনি তার একমাত্র মেয়ে উমা। তার মনে একরাশ স্বপ্ন  আর মেয়ের প্রতি অগাধ ভালোবাসা। সকল বাধা এড়িয়েও সাবলীল জীবনের ছন্দে এগোনোর বার্তা নিয়েই এই গল্প। ছবির পরিচালক অভিজিৎ রায়ের কথায় এই ছবির প্রাণ হল ছবির গান। পরিচালক বলেছেন। “ছবিটিতে মানুষ যেন মাটির গন্ধ পায়, সেই জন্য আমার দরকার ছিল মাটির গান। আমার ছবির প্রথম চাহিদা ছিল এই গানগুলি। আর তাই প্রি প্রোডাকশন থেকে আমি ও আমার পুরো টিম গানগুলি নিয়ে মিউজিক ডিরেক্টর এর সাথে বারবার মিটিং করি। সব শেষে মিউজিক ডিরেক্টর হিয়া জোয়ারদার সেই গানগুলি তৈরি করেছেন। আশা করছি মানুষের ভালো লাগবে।”

For more follow Us on facebook:


ছবির মিউজিক এর দ্বায়িত্ব রয়েছেন মিউজিক ডিরেক্টর হিয়া জোয়ারদার। ‘আগমনীর অবগাহন’- এ মোট তিনটি গান থাকছে। এর মধ্যে রয়েছে একটি লোকগান, যা দর্শককে এক মাটির স্পর্শ দেবে। আর দুটি পুরোপুরি ভিন্ন স্বাদের গান। গানগুলির একটি গাইলেন বিশিষ্ট গায়ক শত্রুজিৎ দাসগুপ্ত। আর দুটি গানে গলা মিলিয়েছেন হিয়া জোয়ারদার নিজেই। গান রেকর্ডিং শেষ এখন শুধু মুক্তির অপেক্ষা। খুব শীঘ্রই আসছে বহুপ্রতিক্ষীত এই ছবিটি।

Facebook Comments