চুল রঙ করতে ভালোবাসেন? জেনে নিন কোন অসুখ অপেক্ষা করছে আপনার জন্য !

চুল রঙ করার একটা ট্রেন্ড এই মুহূর্তে তরুণদের মধ্যে সব চাইতে বেশি দেখা যাচ্ছে। ছেলে হোক বা মেয়ে নিজেকে স্মার্ট করে তোলার জন্য বাহারি রঙে রাঙিয়ে তুলছে নিজের মাথার চুল। হলুদ, সবুজ, নীল, সোনালী, কমলা সহ একাধিক রঙে নিজেদেরকে সুন্দরী করে তুলছে সকলেই। কিন্তু আপনি কি জানেন আপনার এই চুল রঙ করার প্রবণতা থেকে তৈরি হতে পারে বেশ কিছু ভয়ানক অসুখ ? আসুন চোখ রাখি সেই প্রতিবেদনে ।

  • বাজারে প্রচলিত ম্যাক্সিমাম কালারে এমন কিছু কেমিক্যাল উপাদান হিসেবে মেশানো থাকে যাতে আমাদের আমাদের ক্যানসার পর্যন্ত হতে পারে। শুধু তাই নয়, এটি আপনার মাথার ত্বকের ভিতরের স্তর পর্যন্ত ক্ষতি করতে সক্ষম।
  • চুলের রঙে অপর একটি উপাদান হিসেবে ব্যবহার করা হয় প্যারাফেনালিনডায়ামিন নামক উপাদান। এই রাসায়নিক পদার্থটি ত্বকে এলার্জি তৈরি করে। খোস পাঁচড়া সহ চুলকুনি হতে পারে এই রাসায়নিক পদার্থটির প্রভাবে।
  • চুলের রঙে থাকে পারসালফেট। এটি মানুষের শ্বাসপ্রশ্বাসজনিত রোগ সৃষ্টি করে। এমঙ্কী যাদের অ্যাজমার সমস্যা নেই তাদেরও অ্যাজমা ধরে যেতে পারে।
  • চুলের রঙে ব্যবহৃত প্রায় প্রত্যেকটি উপাদানই বিষাক্ত খনিজজাত। তাই সেগুলি খুব সহজেই ক্ষতি করতে পারে মানবদেহের। চুলের রঙে ব্যবহৃত উপাদান যদি চোখের মধ্যে প্রবেশ করে তাহলে আপনার চখটিও খুব সহজেই নষ্ট হয়ে যেতে পারে।
Facebook Comments