আপনার ঘরের দুর্গন্ধ দূর করুন অতি সহজেই

নিজের ঘরকে কেই না পরিচ্ছন্ন রাখতে চান। যদি দেখা যায় অপরিষ্কার ও দুর্গন্ধ বাসায় আপনি জীবনযাপন করছেন, সেক্ষেত্রে শুধু যে আপনার ব্যক্তিত্ব খর্ব হবে তা নয়। এমনকি আপনার দৈনন্দিন জীবন যাত্রাও এতে ব্যহত হতে পারে। আপনার সন্তান ভুগতে পারে কোনো অসুখে। তাই মনের শান্তি ও ঘরের পবিত্রতা বজায় রাখার জন্য আপনার ঘর দুর্গন্ধ মুক্ত করে রাখুন। চলুন দেখে নেওয়া যাক দুর্গন্ধমুক্ত করার জন্য কী করবেন আপনি –

প্রথমেই খেয়াল রাখুন আপনার ঘর সংলগ্ন বাথরুমটি থেকে কোনো বাজে গন্ধ আপনার নাকে আসছে কি না ? যদি বাথরুম থেকে কোনো খারাপ দুর্গন্ধ ছড়ায় সেক্ষেত্রে কয়েক ফোঁটা গোলাপ ও সাইট্রাস এসেনশিয়াল অয়েল লাগিয়ে বাথরুমের কোনো একটি স্থানে রেখে দিন। এ ছাড়া এক কাপ ভিনেগার ঢেলে দিন কমোডে এবং পাঁচ মিনিট অপেক্ষা করুন। এরপর ফ্ল্যাশ করে নিন। দেখবেন গন্ধ চলে গেছে।

Follow Us on :


লিভিং রুমে কোনো গন্ধ থাকলে ঘরের মধ্যে ফুলের টব ব্যবহার করুন। এতে যেমন আপনার ঘরের সৌন্দর্য বাড়বে ঠিক তেমনই ফুলের গন্ধ ঘরের বাতাসকে স্নিগ্ধ করে তুলবে। এছাড়াও আপনি এসেন্সিয়াল অয়েল বা ধুপকাঠি ব্যবহার করতে পারেন। কিংবা স্প্রে-ও ব্যবহার করতে পারেন।

রান্নাঘরের দুর্গন্ধ দূর করার জন্য কয়েক টুকরো দারুচিনির সঙ্গে দু টুকরো আপেল ফোটান। সঙ্গে সঙ্গে ফল পাবেন।

ঘরে কোনো পোষা প্রাণী থাকলে তার দুর্গন্ধ থেকে ঘরকে মুক্ত রাখার জন্য ভিনিগার স্প্রে করতে পারেন। অথবা লিটার বক্সের গন্ধ দূর করতে লিকার চা পাতা রেখে দিন। দেখবেন গন্ধ চলে গেছে।

Facebook Comments