ড্রেসিং টেবিল নাকি আয়না কোনটায় নিজেকে খুঁজবেন ?

আমাদের প্রাত্যহিক জীবনে আয়নার ব্যবহার অনেক পুরোনো একটি বিষয়। আজও আমরা আয়নাতেই নিজেদের গুছিয়ে তুলতে স্বচ্ছন্দ বোধ করি। বিভিন্ন রকম আয়নায় শুধু নিজেকে নয় নিজের গৃহকেও বৈচিত্রপূর্ণ করে তুলতে পারি আমরা। কিন্তু আপনি কি জানেন আয়নার চেয়েও বেশি আভিজাত্য লুকিয়ে আছে ড্রেসিং টেবিলে ? এমনকি ড্রেসিং টেবিলের মধ্যে লুকিয়ে আছে একটি মনস্তাত্ত্বিক ব্যাপার।

‘আয়না দেখা’ কথাটি বহু প্রাচীন এক প্রবাদ। পুরো ব্যাপারটাই রূপক। তবে এই আয়নাকে ব্যবহার করেই আপনি তৈরি করে নিতে পারেন উন্নত মানের ড্রেসিং টেবিল। এটি শুধু যে আপনার বিভিন্ন কাজকে আরও সহজ করে তুলবে তা নয়। এমনকি আপনার গৃহে উপযুক্ত স্থানে সেটি রাখলে আপনি বহুরকমভাবে উপকৃত হবেন। আপনার গৃহশোভা আরও উজ্জ্বলতা পাবে।

সাধারণত ছেলেরা যতটা না এসব ব্যবহার করে থাকে, তার চাইতে এটির অনেক বেশি প্রয়োজন হয় মেয়েদের। কিন্তু একটি ড্রেসিং টেবিল কিনে আনার পরিবর্তে আপনি খুব সহজেই কয়েকটি ইউনিট ব্যবহার করে সেটি তৈরি করে ফেলতে পারেন। প্রথমত প্রয়োজনীয় আসবাব রাখার কয়েকটি ড্রয়ার কিনুন। এবং আয়না সেট করার জন্য একটি স্ট্যান্ড টেবিল ব্যবহার করুন। ক্লিপের দ্বারা অতি সহজেই আপনি আয়নাটিকে সেটিং করে নিতে পারেন। এবং আপনার প্রয়োজন মতো ড্রয়ার গুলি নীচে টেবিলের সঙ্গে সাজিয়ে নিন।

খুব সামান্য খরচে আপনি এভাবেই আপনার ঘরের যে কোনো জায়গায় ড্রেসিং টেবিলটি রাখতে পারেন। আপনার নানারকম রূপসজ্জার সামগ্রী রাখুন ওই ড্রয়ারে এবং শুধু আয়না নয়, সঙ্গে ড্রেসিং টেবিলটিকেও কাজে লাগান আপনি। দেখবেন অনেকটাই সহজ হয়ে গেছে আপনার দৈনন্দিন আমেজ।

প্রতীকী চিত্রটি ইন্টারনেট থেকে সংগৃহীত

Facebook Comments