যৌনশক্তি বৃদ্ধি করতে চান, তাহলে জেনে নিন

এই স্ট্রেসপূর্ণ জীবনযাপনের কারনে ৩৫ এর আগেই নষ্ট হয়ে যাচ্ছে পুরুষ ও নারীর যৌন ক্ষমতা। এমনটাই জানা গেছে সম্প্রতি একটি সমীক্ষায়। তাই নিজের যৌন শক্তিকে ধরে রাখার জন্য কী কী করবেন আর কী করবেন না, একবার দেখে নেওয়া যাক।

নেশা করবেন না – মাদক দ্রব্য এড়িয়ে চলুন। ওটি স্পার্মকে নষ্ট করে দেয়। বেশিরভাগ ক্ষেত্রেই স্পার্মের গ্রোথ ব্যহত ঘটায়। এছাড়া অনেক ক্ষেত্রে দেখা গেছে স্পার্মের গঠনের পরিবর্তন ঘটাতেও সক্ষম মাদক। বিশেষ করে এলএসডি ড্রাগ, ইয়াহাবা ট্যাবলেট এইসব মাদক একদমই পরিত্যাগ করুন।

মাসে একবার যৌন মিলন করুন – মাসে অন্তত একবার যৌন মিলন অভ্যাস করুন। তাহলে আপনার যৌবন পুনরায় শক্তি সঞ্চয়ে সক্ষম হয়ে উঠবে। এবং এই অভ্যাসের মাধ্যমে আপনিও আপনার ক্ষমতা ফিরে পাবেন ধীরে ধীরে।

সুষম আহার গ্রহণ করুন – খাদ্য দ্রব্যের মধ্যে দুধ, ডিম কে অবশ্যই ডেইলি বেসিসে ব্যবহার করুন। এতে আপনার শরীর উপযুক্ত উপাদান গ্রহণে সক্ষম হবে। কলা, স্টবেরি, পালং শাক, পাঠার মাংস ইত্যাদি বীর্য তৈরিতে খবুই সহায়তা করে।

অযথা ডিপ্রেশনে ভুগবেন না – বেশির ভাগ ক্ষেত্রেই ডিপ্রেশনে যারা ভোগেন তাদের নার্ভ সিস্টেম উইক হয়ে যায়। এবং মাথার স্নায়ু দুর্বল হয়ে পড়লে উপযুক্ত উত্তেজনা বহনে অক্ষম হয়। সেক্ষেত্রে যৌন মিলনে আপনি উদাসীনতা অনুভব করবেন। তাই, অযথা ডিপ্রেশন নেবেন না।

রাত জেগে থাকবেন না – রাত জেগে নিজের ক্ষতি করবেন না। এতে আপনার নার্ভ দিন দিন দুর্বল হয়ে পড়বে। এবং আপনি কোনো কাজেই উৎসাহ খুঁজে পাবেন না।

তাই, নিজের যৌন শক্তি ঠিকঠাক বজায় রাখার প্রতি যত্নশীল হয়ে উঠুন।



প্রতীকী চিত্রটি ইন্টারনেট থেকে সংগৃহীত

Facebook Comments