জেনে নিন কীভাবে নিজেকে স্লিম দেখাবেন

অনেকেই নিজের ওজন নিয়ে সমস্যায় ভোগেন। আবার অনেকে আছেন যারা এতটাই মোটা যে নিজেকে ছিমছাম করে তুলতে পারেন না কিছুতেই। তাই কিছুটা স্লিম দেখানোর জন্য কিছু উপায় বের করুন এবং সেগুলিকে কাজে লাগান। আপনি হয়তো ভাবছেন কীভাবে নিজেকে স্লিম দেখাবেন। তাই তো? আসুন দেখে নেওয়া যাক।

যাদের শরীর কিছুটা মেদবহুল তারা হালকা রঙের পোশাক এড়িয়ে চলতে শুরু করুন। নিজের জন্য গাঢ় শেডটা বেছে নিন। এতে কিছুটা স্লিম দেখাবে আপনাকে। যারা ওজনের সমস্যায় ভুগছেন তারা পারলে আঁটোসাটো পোশাক এড়িয়ে চলুন। খুব বড়ো গলাকাটা বা হাতকাটা পোশাকও এড়িয়ে চলুন। এতে আপনাকে অনেকটা স্লিম মনে হবে।

মেকআপের ক্ষেত্রে মুখ কিছুটা চাপা দেখানোর জন্য ত্বকের চাইতে এক শেড গাঢ় প্যান কেক দিয়ে গালের দুই পাশ চাপিয়ে নিন। এরপর ত্বকের রঙ এর ফেস পাউডার দিয়ে উপরে ব্লাশন লাগিয়ে নিন। তাহলে মুখের দুই পাশ ও ডাবল চিন কিছুটা কম বোঝা যাবে।

যারা সানগ্লাস বা চশমা পরেন তাঁরা বড় আকৃতি ফ্রেম নির্বাচন করুন। বেশি ছোট ফ্রেম নির্বাচন করলে মুখের আকৃতি আরো বড় দেখাবে।

যাদের শরীর মেদবহুল তাঁরা খুব বেশি চিকন হিল পরবেন না। খুব বেশি সরু হিল পড়লে দেখতে বেমানান দেখাতে পারে এবং স্বাস্থ্যের ক্ষতি হয়।

Facebook Comments