জেনে নিন স্বাভাবিক ও স্বতঃস্ফূর্ত সেক্সের উপকারিতা

‘সেক্স’ শব্দটা শুনলে কেউ একটু নাক সিটকান কেউ মনে মনে মজা পান। ব্যাপরটা কিন্তু মোটেই তা নয়। এটা জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ। মেডিকেল সায়েন্স বলছে জীবনকে সুন্দর ও সহজ করে তুলতে সেক্সের প্রয়োজন আছে। এমনকী নিয়মিত আনন্দদায়ক সেক্স বাড়িয়ে দিতে পারে আয়ু, এমনটাই জানাচ্ছে আমেরিকান গবেষকরা। স্বাভাবিক ও স্বতঃস্ফূর্ত সেক্সের উপকারিতা অনেক। জেনে নিন তার কয়েকটি…  

মেন্টাল স্ট্রেস কমে

মানসিক চাপ বা মেন্টাল স্ট্রেস স্বতঃস্ফূর্ত সেক্সের ক্ষেত্রে একটা বিরাট প্রতিবন্ধকতা। অনেক সময়ে মানসিক চাপের কারণে সেক্সের ক্ষেত্রে অনীহা দেখা দেয়। মেডিকেল সায়েন্স বলছে সেক্স মানসিক চাপ কমাতে সহায়তা করে।

আনন্দদায়ক সেক্স রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে

স্বাভাবিক ও আনন্দদায়ক সেক্স রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে। অনেক সময় নানা কারণে রক্তচাপের মাত্রা বেড়ে যায়। তবে রক্তচাপ যে কারণেই বেড়ে যাক সেক্স বন্ধ করা উচিত নয়। সেক্সের সময় আবেগের বহিঃপ্রকাশ করতে গিয়েও রক্তচাপ নিয়ন্ত্রণে চলে আসে।

শরীরে অতিরিক্ত চর্বি জমতে পারে না

অনেক সময় সন্তানকে সময় দিতে গিয়ে নিজেদের জন্য আর সময় থাকে না। তবে বিশেষজ্ঞরা বলছেন, সেক্সর জন্য অন্তত একটা নির্দিষ্ট সময় রাখলে জীবনযাত্রা স্বাভাবিক থাকে। সেক্স করার সম য় শ্বাস-প্রশ্বাসের হার বেড়ে যায়। ফলে, শরীরে অতিরিক্ত চর্বি জমতে পারে না।



Facebook Comments