হেয়ার কালার করার আগে কীভাবে যাচাই করবেন সঠিক রঙ?

বর্তমানে নারীরা অনেকেই চুলে রঙ করেন। আপনিও কি চুলে রঙ করার কথা ভাবছেন? কিন্তু বুঝতে পারছেন না যে ঠিক কোন রঙটা আপনার চুলে ভালো দেখাবে? যেহেতু আমাদের চুলের রঙ কালো বা একটু বাদামি, তাই আসুন আজ জেনে নেওযা যাক ঠিক কী কী রঙ কালো চুলে ভালো মানায়-

বিচ ব্রাউনঃ এই রঙটা অনেকটা সমুদ্রের বালির মত। এই রঙটা কালো চুলেখুব দারুণভাবে মিশে যায় আর নিয়ে আসে একটা দুর্দান্ত নতুন লুক। এই রঙটা মুখকে অনেকটা স্নিগ্ধআর চোখকে আরও উজ্জ্বল করে তুলবে।

ক্যারামেলঃ এই রঙটাও চুলে বেশ মানায়। আপনার চুল ছোট বা লম্বা যাই হোক না কেন, এটা সবক্ষেত্রেইবেশ মানানসই। এই রঙটা অনেকটা ব্রাউন আর গোল্ডেন-এর মিশ্রণ। তাই এই রঙটা পুরো চুলে করলে একটাদারুণ কালো আর সোনালির হাইলাইট এফেক্ট চলে আসবে। এই রঙটা বেশিরভাগ ভারতীয় অভিনেত্রীদের করতে দেখা যায়।

গোল্ডেন ব্রাউনঃ যারা নিজেদের চুল নিয়ে একটু এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন, তারা অবশ্যই এই রঙটাট্রাই করে দেখতে পারেন। যারা একটু ফর্সা তাদের এই রঙটাতে আরও উজ্জ্বল লাগবে। তবে একটুচাপা রঙে বেশ মানায় এই কালারটা।জেনারেলি একটু স্টাইলিশ নারীদের এই রঙটা ভীষণ পছন্দের। কোঁকড়ানো চুলেএই রঙটা দারুণ লাগবে।

চেস্টনাটঃ যাদের চুল স্ট্রেট তাদের এই রঙটাতে খুবই ভালো লাগবে।

মেহগনি রঙঃ যারা একটু বেটে তাদের জন্য এই রঙটা আদর্শ। সবারমধ্যে এই রঙটা আপনাকে মধ্যমণি করে তুলবে। কিন্তু এই রঙটা লাগালে আপনাকে একটু বেশি কেয়ার নিতে হবে। আর মাঝে মাঝেই আপনাকে একটু আধটু টাচআপকরতে হবে। নইলে কিন্তু রঙটা খুব ভালো বোঝা যাবে না। এই রঙটা খুব সহজেই কালো চুলে ফিটহয়ে যায়। তবে একটুবেশি কেয়ার করতে হয় বলে রঙটা আপনার পছন্দের তালিকা থেকে বাদ দেবেন না, কারণ যখনআপনি এর ফলটা দেখবেন তখন আপনার মুখে নিশ্চয়ই হাসি ফুটবে।

অ্যাশ ব্রাউনঃ এই রঙটা ভারতীয়দের ক্ষেত্রে খুব ভালো লাগে। এটা একটা আভিজাত্য এনে দেবেআপনার ব্যক্তিত্বে। তবে যেহেতু এই রঙটা কালোর থেকে একটু হালকা তাই অনেকেই ভাবেন যে,এই রঙটা লাগালে বয়স বেশি দেখায়। কিন্তু এটা সম্পূর্ণ ভুল ধারণা। এই রঙটা চুলে একটা আলোআঁধারিফিনিশ এনে দেয়। তাই এই রঙটা নিশ্চয়ই একবার ট্রাই করে দেখতে পারেন।



অ্যাশ ব্ল্যাকঃ যাদের সামান্য চুল পেকে গেছে, এটা তাদের জন্যউপহারসম। এই রঙটা চুলে একটা গভীরতা নিয়ে আসবে। এই রঙের সবথেকে ভালো বিশেষত্ব হল এই যে, এটি আপনারসাদা চুলগুলিকে খুব সুন্দর করে কভারআপ করে দেবে। আর সেটা কেউ বুঝতেও পারবে না। এই রঙটামধ্যবযসী পুরুষ আর মহিলা সবার জন্য একদম পার্ফেক্ট।

এগুলো ছাড়াও আরও অনেক রঙ আছে। তবে আপনি যদি চান একজন হেযার সটাইলিস্টের সাথে আলোচনা করে দেখতে পারেন। তিনি আপনার স্কিনটোন ও চুলের ধরন বুঝে কালার নির্বাচন করে দেবেন। এছাড়া, প্রাকৃতিকভাবে চুলে রঙ করতে চাইলে হেনা করতে পারেন। এতে হালকা একটা লালচে ব্রাডন এফেক্ট আসবে।

Facebook Comments