আপনার বাড়িটিকেই আপনি পৃথিবীর সব চাইতে প্রিয় শান্তিস্থল করে তুলুন

কথায় আছে ‘মনের বাস যেখানে, বাড়ি তো আসলে সেইখানেই’। কথাটা কিন্তু মোটেই অগ্রাহ্য করার মতো নয়। বাড়ি মানে তো শুধু চারটে দেওয়াল, একটা দরজা আর গুটিকয় জানলা নয়। কিংবা টেবিল, চেয়ার, হাতা খুন্তি এসব নয়। বাড়ি বলতে প্রিয় মানুষ, প্রিয় সম্পর্ক। তাই, এই সম্পর্ক বা ভালোবাসা বজায় রাখার জন্য বাস্তুতন্ত্র মতে আপনাকে কয়েকটি নিয়ম পালন করতে হবে। কী সেই নিয়ম। আসুন দেখা যাক, ঠিক কী করলে আপনার বাড়িটি আপনার কাছে পৃথিবীর সব চাইতে প্রিয় শান্তির মন্দির হয়ে উঠতে পারবে।

(১) বাড়ির গেটে অবশ্যই নেমপ্লেট ব্যবহারর করুন। এতে আপনার পজিটিভিট বাড়বে। এবং নেগেটিভ ভাইব্রেশন থেকে আপনি দূরে থাকতে সমর্থ হবেন।

(২) নিয়ম করে সকাল সন্ধ্যে আপনাকে পুজো দিতে হবে। ধুপ ধুনো সহযোগে মন্ত্র পাঠ করে আপনাকে বাড়িতে পুজো করতে হবে। এতে নেগেটিভ ভাইব্রেশন খুব সহজেই দূরে চলে যেতে বাধ্য হবে।

(৩) রান্নাঘর সবসময় বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে ব্যবহার করুন। এতে আপনার পরিবারের মঙ্গল হবে। গ্যাস-ওভেন যদি বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে রাখা হয় তাহলে বাড়ির কল্যাণ হয়। বিশেষজ্ঞদের মতে আপনি চাইলে উত্তর-পশ্চিম দিকেও আপনার বাড়ির রান্নাঘরটি রাখতে পারেন।

(৪) একগ্লাস একটা লেবু ফেলে ঘরের যে কোনো জায়গায় রেখে দিন। এতে  যে কোনো খারাপ প্রভাব থেকে আপনার গৃহ রক্ষা পাবে। এবং গ্লাসের জল প্রতি শনীবার করে পালটাতে হবে।

(৫) বেডরুমে ভুলেও আয়না রাখবেন না। এতে ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই আয়না থাকলে শোয়ার সময় সেটিকে ঢাকা দিয়ে দিন।

Facebook Comments