শীতের চিকেন নুডুল সুপ

শীতের সন্ধ্যা মানেই চিকেন নুডুল সুপ। ধোঁওয়া ওঠা গরম চিকেন নুডুল সুপ খাওয়ার উপযুক্ত সময় হল শীতকাল। আর এই স্বাস্থ্যকর রেসিপি আপনি ঘরে বসেই অতি সহজে তৈরি করে ফেলতে পারেন।

আপনাকে চিকেন নুডুল সুপ তৈরি করার জন্য যে সমস্ত উপাদান সংগ্রহ করতে হবে সেগুলি হলো- ছোট ছোট টুকরো করা মুরগির মাংস, মাংসের স্টক ৪ কাপ, গাজর ১ কাপ, আধা কাপ পেঁয়াজ, দারুচিনি ১ টুকরো, টেস্টিং সল্ট ১ চা চামচ, সয়াসস ১ চা চামচ, রসুন কুচি ১/২ চা চামচ, গোলমরিচের গুঁড়া ১/২ চা চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল চামচ, মাখন ২ টেবিল চামচ, সেদ্ধ এগ নুডুলস এক কাপ, লবণ সামান্য।

For more update follow Us on facebook :


প্রথমে মুরগির হাড়গুলো ধুয়ে নিন। এতে সামান্য আদা বাটা, রসুন বাটা ও পরিমাণ মতো নুন, ১ টি তেজপাতা দিয়ে ১.৫ লিটার জলে ভালো করে সিদ্ধ করে নিন। জল শুকিয়ে অর্ধেক হয়ে গেলে নামিয়ে ছেঁকে নিন। তৈরি হয়ে গেল মুরগির স্টক।

এরপর মুরগির মাংস নুন ও সয়াসস মেখে ২০ মিনিট রেখে দিন। পাত্রে মাখন গরম করে পেঁয়াজ ও রসুন কুচি দিয়ে লাল করে ভেজে নিন। এরপর তাতে মাংস ও গাজর দিন। এবার গোলমরিচের গুঁড়ো দিয়ে পূর্বে তৈরি করে রাখা চিকেন স্টক দিয়ে দিন।

সুপ ফুটে উঠলে এতে নুডুলস দিন। সুপটি ঘন ঘন নাড়তে থাকুন। সবশেষে টেস্টিং সল্ট, সয়াসস ও সিরকা দিন। ফুটে উঠলে কাঁচামরিচ কুচি, লেবুর রস দিয়ে নামিয়ে গরম গরম পরিবেশন করুন। শীতের সন্ধ্যায় এটি একটি স্বাস্থ্যকর রেসিপি।

* প্রতীকী চিত্রটি ইন্টারনেট থেকে সংগৃহীত

Facebook Comments