পুরুষের হৃদরোগের জন্য দায়ী সুন্দরী নারীরাও

পৃথিবীর প্রত্যেক পুরুষই চায় তার কাঙ্ক্ষিত নারীটি যেন সুন্দরী হয়। এমনিতে সুন্দরী দেখলে পুরুষদের বুকের বাম দিক ব্যথা করে ওঠে। কিন্তু সত্যিই কি জানেন, হার্ট অ্যাটাকের জন্য প্রকৃতই রূপসীরা দায়ী থেকে যান। সম্প্রতি এক গবেষণায় এমনই তথ্য সামনে এলো আমাদের।

জানা গেছে, সুন্দরী নারী নাকি পুরুষের শরীরের জন্য ক্ষতিকর। আকর্ষণীয় নারীদের সান্নিধ্যে আসলে পুরুষের মধ্যে মানসিক চাপ বাড়তে থাকে। এমনকি এই চাপ বাড়ার কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যাওয়ারও আশঙ্কা রয়েছে। স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এমনই দাবি করেছেন।

For more update follow Us on facebook :


তারা জানান, সুন্দরী নারীর পাশে পাঁচ মিনিট বসলেই পুরুষের মধ্যে মানসিক চাপ বৃদ্ধি পায়। যা শরীরে কোর্ট্রিসল নামক বিশেষ হরমোনের প্রবাহ বাড়িয়ে দেয়। আর বিপত্তি সেখানেই। বেশি কোট্রিসলের প্রবাহ হৃদযন্ত্রের ক্ষতি থেকে শুরু করে ডায়াবেটিস এমনকি পুরুষকে নপুংসক পর্যন্ত করে ফেলতে পারে।

গবেষকরা বলেছেন, পুরুষদের মধ্যে যারা নারীদের কাছ থেকে সবসময় দূরে থাকতে ভালবাসেন, তাদের জন্য সুন্দরীরা একটু বেশি ক্ষতিকর। ৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের উপর গবেষণা চালিয়ে প্রকাশ করা হয়েছে এই তথ্য।

তারা আরও দাবি করেন, কম বয়সী সুন্দরী নারী আশেপাশে দেখলে অধিকাংশ পুরুষ প্রেমের সুযোগ আছে বলে ভাবতে শুরু করেন। খুব কম পুরুষই সুন্দরীদের পাশ কাটিয়ে চলতে পারেন। যার ফলে না চাইতেও প্রেমে পড়তে বাধ্য পুরুষেরা।

Facebook Comments