১৪ বার গর্ভপাত হয়েছিল এই অভিনেত্রীর!

পর্দার অভিনেতা বা অভিনেত্রীর ব্যক্তিগত জীবন নিযে অবশ্য জল্পনার শেষ থাকে না দর্শকমহলে। পর্দার জীবন আর পর্দার বাইরের জীবনের পার্থক্য আকাশ-পাতাল। পর্দায় অনেক হাসিখুশি অভিনেতা বা অভিনেত্রীর বাস্তব জীবন হযতো অনেকসময় খুবই বেদনাদায়ক হয়।

স্বাভাবিক পদ্ধতিতে বহুবার মা হওয়ার চেষ্টা করলেও বলিউডি অভিনেত্রী কাশ্মীরা শাহ ব্যার্থ হয়েছেন বার বার। ১৪ বার তাঁর গর্ভপাত হয়। তারপরেও তিনি হাল ছাড়েননি। সিদ্ধান্ত নেন স্যারগেসি পদ্ধতিতে মা হওয়ার। বলিউডের বিভিন্ন সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেও আলোচনার কেন্দ্রে উঠে আসেন কাশ্মীরা শাহ। সিনেমার পাশাপাশি একাধিক টিভি সিরিযালে অভিনয় করে দর্শকদের কাছে পরিচিত মুখ তিনি। বাস্তব জীবনে তিনি কমেডিয়ান কৃষ্ণা অভিষেকের স্ত্রী। গত বছর সারোগেসি পদ্ধতি ব্যাবহার করে যমজ সন্তানের জন্ম দিয়েছেন তিনি। একটি সাক্ষাত্কারে তাঁর মা হওযার সেই কষ্টকর অভিজ্ঞতার কথা শেয়ার করতে গিযে কাশ্মীরা ইমোশনাল হযে পড়েন।

সাক্ষাত্কারটি দিতে গিয়ে অভিনেত্রী কাশ্মীরা জানিয়েছিলেন, আর পাঁচটা সাধারণ মেয়ের মতো তিনিও স্বাভাবিক পদ্ধতিতেই মা হতে চেয়েছিলেন। স্বাভাবিক পদ্ধতিতে মা হওযার জন্য চেষ্টাও কিছু কম করেননি কাশ্মীরা। কিন্তু তাতে লাভ হযনি। তিনি বারবার চেষ্টা করেছেন আর বারবার ব্যর্থ হয়েছেন। এভাবে ১৪ বার তাঁর গর্ভপাত হয়। এরপরই তিনি বিকল্প কিছু ভাবতে শুরু করেন। আর সারোগেসি পদ্ধতির মাধ্যমে মা হওযার সিদ্ধান্ত নেন তিনি।

কাশ্মীরা আরও জানান, তাঁর জীবনে সব কিছুই দেরিতে হয়েছে। তিনি মা-ও হয়েছেন অনেকটা বেশি বয়সে। তবে  তাতে অবশ্য কোনও দুঃখ নেই অভিনেত্রীর। কারণ তাঁর দুই ছেলে এখন তার জীবন আনন্দে ভরিয়ে রেখেছে।

Facebook Comments